শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মতবিনিময় সভায় এটর্নি জোসেফ ম্যাটেন

কথিত ‘জালালাবাদ ভবন’ নামের বাড়িটি এখন ফরক্লোজারে

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২০ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   306 বার পঠিত   |   পড়ুন মিনিটে

কথিত ‘জালালাবাদ ভবন’ নামের বাড়িটি এখন ফরক্লোজারে

জালালাবাদ এসোসিয়েশনের এটর্নি জোসেফ ম্যাটেন বললেন, জালালাবাদ এসোসিয়েশন ভবন নামের বাড়িটি এখনও ফরক্লোজারে। সাবেক সাধারন সম্পাদক মইনুল ইসলাম নিয়ম বর্হিভূতভাবে সংগঠনের তহবিল থেকে সাড়ে ৩ লাখ ডলার তুলে নিজ নামে তৈরি করা প্রতিষ্ঠানের নামে এস্টোরিয়ায় বাড়িটি ক্রয় করেন। পরে এই ভবনের বাড়ির নাম দেন ‘জালালাবাদ ভবন’। কিন্তু ম্ইনুল ইসলাম গত ১ বছর ধরে এই ভবনের মর্টগেজ পরিশোধ করছেন না। যার কারনে ওয়াশিংটন ইকুয়েটি ব্যাংক বাড়িটি ফরক্লোজারে দিয়েছে। এই বাড়িটি ক্রয়কালে জালালাবাদ এসোসিয়েশনের অর্থ খরচ করেছেন মইনুল। আমার ক্লায়েন্টের (এসোসিয়েশন) অর্থ এই বাড়ির সাথে সংশ্লিষ্ঠ। জালালাবাদ এসোসিয়েশনের নাম লিয়েন হিসেবে রয়েছে বাড়িটিতে। এমতাবস্থায় বাড়িটি ব্যাংক পুরোপুরিভাবে নিয়ে নিলে জালালাবাদ এসাসিয়েশন আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হবে। এই বিষয়টি জানানোর জন্যই আমি এখানে উপস্থিত হয়েছি। গত বৃহস্পতিবার ১৮ জানুয়ারি জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে আয়োজিত মত বিনিময় সভায় এসব কথা বলেন। এতে জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও প্রবাসী বাংলাদেশি সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 


এ ব্যপারে জালালাবাদের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রোকন হাকিম বলেন, সংগঠনের অর্থে কেনা বাড়ির ভাড়া তুলছেন মইনুল। তারই (মইনুল) হিসেব মতে মর্টগেজ দেবার পরও ৮ শত ডলার হাতে থাকে প্রতিমাসে। এমতাবস্থায় মইনুল গত ১ বছর ধরে বাড়িটির মর্টগেজ না দিয়ে সব অর্থ আত্মসাৎ করছেন।
মত বিনিময় সভায় প্রমানাদি উত্থাপন করে এটর্নি জোসেফ ম্যাটেন বলেন, বাড়িটি এখনও ফরক্লোজারে রয়েছে। মইনুল কমিটির অনুমোদন না নিয়ে ব্যংক থেকে ২ দফা অর্থ তুলেছে। প্রথম দফায় আব্দুল আজিজের একাউন্টে আড়াই লাখ ডলার ট্রান্সফর করে। পরে অবশ্য তা ফান্ডে ফেরত আসে। পরে নিজ সংগঠনের নামে বাড়ি কিনতে সাড়ে ৩ লাখ ডলার তুলে ফেলে। মজার বিষয় হচ্ছে, এই বাড়ি কিনতে ব্রোকারিজ ফি বাবদ দেখানো হয়েছে ৮৭ হাজার ডলার। অথচ এই ব্রোকারিজ কোম্পানীর মালিকও মইনুল। তার সকল অপকর্ম ও অনিয়মের বিরুদ্ধে মাননীয় আদালত তদন্ত সাপেক্ষে সঠিক রায় প্রদান করবে।


এই মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন সভাপতি বদরুল হোসেন খান। পরিচালনা করেন রোকন হাকিম। অন্যান্যের মধ্যে উপস্তিত ছিলেন কামরুজ্জামান কয়েস, বদরুন নাহার খান মিতা,আতাউর রহমান সেলিম,মিজবাহ মজিদ,মিজবাহ আহমেদ,রেজাউল আলম অপু,জাবেদ আহমেদ,শামীম আহমেদ,এডভোকেট নাসির উদ্দীন,মোজাহিদুল ইসলাম, কিনু ইসলাম ও রিজু মোহাম্মদ।

Facebook Comments Box

Posted ৯:০১ অপরাহ্ণ | শনিবার, ২০ জানুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com